Click Here

Bollywood

স্কুল ছাত্রীদের স্কার্ট নিষিদ্ধ করল যুক্তরাজ্যে ।


যুক্তরাজ্যে মিনি স্কার্ট পরে স্কুলে যাওয়া নিষিদ্ধ করা হয়েছে। স্কার্টের বদলে স্কুলে আসতে হবে প্যান্ট পরে।স্কার্ট নিষিদ্ধের কারণ হিসেবে বলা হচ্ছে, মেয়েরা হাঁটু বের করে স্কার্ট পরলে অন্যের আক্রমণের শিকার হতে পারে। তা ছাড়া এতেস্বাস্থ্য নিরাপত্তা ঝুঁকি আছে। আর এটাকেগুরুতর রক্ষাকবচহিসেবে উল্লেখ করা হয়েছে।সম্প্রতি কেন্টের হর্ন বে হাইস্কুল কর্তৃপক্ষ ব্যাপারে স্কুলপড়ুয়া
মেয়েদের মা-বাবাকে সতর্ক করে দিয়ে এক চিঠি পাঠিয়েছে।
চিঠিতে বলা হয়, স্কুলের শিক্ষার্থীদের স্কার্ট না পরে প্যান্ট পরে আসতে হবে। স্কুলের অধ্যক্ষ ক্লেয়ার ওয়েন বলেন, স্কার্ট পরে কিছু শিক্ষার্থী নিজেদের ঝুঁকির মধ্যে ফেলছে। স্থানীয় এক রেডিওতে দেওয়া সাক্ষাত্কারে ক্লেয়ার বলেন, ‘আমি বিশ্বাস করি, মেয়েরা স্কার্ট পরে নিজের অজান্তে অন্যের কাছে ভুল বার্তা পাঠাচ্ছে।
লিংকনশায়ারের উত্তর-পূর্বে অবস্থিত নিউ ওয়ালথমের টুলবার একাডেমি স্বাস্থ্য নিরাপত্তার কথা বলে পোশাক হিসেবে স্কার্ট নিষিদ্ধ করেছে।
প্রদেশগুলোর স্কুল ইউনিফর্ম নীতিতে বলা আছে, মেয়েদের স্কার্ট হাঁটুর সর্বোচ্চ দুই ইঞ্চির ( সেন্টিমিটার) ওপরে হবে না।
স্বাস্থ্য নিরাপত্তাবিষয়ক নির্বাহী কমিটির চেয়ারম্যান জুডিথ হ্যাকিট টুলবার একাডেমির সিদ্ধান্তকে কলঙ্কজনক বলে দাবি করেছেন। স্বাস্থ্য নিরাপত্তার অজুহাতে স্কার্ট ব্যবহার না করতে দেওয়া একটি ভুল ধারণা বলে তিনি মনে করেন।
শিশুদের দাতব্য প্রতিষ্ঠানের উপপরিচালক পিটার ব্যাডলি বলেন, বড় স্কার্ট পরতে বলে মেয়েদের মস্ত ঝুঁকিতে ফেলে দিল স্কুলগুলো। তিনি গত রোববার ইন্ডিপেনডেন্টকে বলেন, স্কার্ট পরা নিয়ে সারা বছর ধরে কত নারী বা মেয়ে আক্রমণের শিকার হয়েছে, তার কোনো পরিসংখ্যান নেই। অথচ তারা এটা বলে স্কার্ট পরা নিষিদ্ধ করেছে। ডেইলি মেইল
Sorce : prothom-alo 
    Blogger Comment
    Facebook Comment

0 comments:

Post a Comment

 
Copyright © 2013. Ten Listed - All Rights Reserved
Youtube